হেনান ইউজি বয়লার ভেসেল কোং, লি.

বাড়ি / খবর / সন্তুষ্ট

বয়লার টিউব ফাটার মূল কারণ এবং সমাধান

_20210327093033

বয়লার টিউব ফেটে বোঝা যায় অপারেশন চলাকালীন বয়লারের তাপ এক্সচেঞ্জ পৃষ্ঠের জল-কুলড ওয়াল টিউব, সংশ্লেষ নল এবং অর্থনীতিবিদ টিউব। ওভারহিটিং, ঘর্ষণ এবং ক্ষয় হিসাবে বিভিন্ন কারণে সম্মিলিত ক্রিয়াকলাপের অধীনে পাইপলাইনটি ফেটে যায় এবং উচ্চ তাপমাত্রার বয়লার পানির ফুটো ঘটে। , বয়লারকে স্বাভাবিকভাবে পরিচালিত করতে ব্যর্থ হওয়ার কারণ। তাত্ত্বিক জমে থাকা এবং মাঠ অনুশীলনের কয়েক বছর ধরে, এটি সন্ধান করা হয়েছে যে বয়লার পাইপলাইন ফাটানো মূল কারণগুলির কারণ।


1 bo বয়লার ফিড জলের দুর্বল গুণমান, জলের চিকিত্সা বা ভুল জল চিকিত্সার পদ্ধতিগুলি, প্রাসঙ্গিক নিয়ম মেনে নিকাশী চিকিত্সা করতে ব্যর্থতা, পাইপলাইনের অভ্যন্তরের প্রাচীরটি স্কেল বা সঙ্কুচিত হওয়ার কারণ ঘটায়। এই পরিস্থিতির মূল কারণ হ'ল কিছু বয়লার। জলটি মাটি থেকে নেওয়া হয়, কঠোরতা 5 মিমি / এল এর বেশি হয়, যা উচ্চ-কঠোরতা জল এবং এতে উচ্চ সালফার এবং উচ্চ আয়রন থাকে। একবার জলটি যথাযথভাবে চিকিত্সা করা হলে পাইপ ফাটানো সহজ হয় এবং মেরামত করার জন্য চুল্লি বন্ধ করতে বাধ্য করা হয়, যার ফলে উত্পাদন ও জীবন ঘটে। দুর্দান্ত প্রভাব।


2 bo বয়লার পাইপলাইন উত্পাদন, ইনস্টলেশন ও রক্ষণাবেক্ষণের প্রক্রিয়া চলাকালীন, স্ট্রেস ঘনত্ব এবং যান্ত্রিক কর্মক্ষমতা অবক্ষয় ওয়েল্ড জয়েন্টগুলিতে ঘটবে। পাইপলাইন ফেটে এই স্ট্রেস ঘনত্ব এবং যান্ত্রিক অবক্ষয়ের মূল অংশগুলিতে ঘটবে, যার ফলে বয়লারগুলিও উপস্থিত হতে পারে। উত্পাদন এবং জীবনের প্রয়োজন সরবরাহে ব্যর্থতা।


3 operation অপারেশন চলাকালীন বয়লারের জলের স্তর যদি খুব কম হয় তবে দুর্বল জলের প্রচলন ঘটবে। এই ধরনের পরিস্থিতির পরে, স্থানীয় পাইপলাইনটির তাপমাত্রা খুব বেশি, বিকৃত এবং ফেটে যাবে।


4 rod Corroded পাইপ ফাটানো এবং সরঞ্জাম বার্ধক্য বার্স পাইপ। সাধারণত পুচ্ছের উত্তাপের পৃষ্ঠের অর্থনীতিবিদ টিউবে ঘটে থাকে, কারণটি হ'ল এক্সস্টাস্ট গ্যাসের তাপমাত্রা খুব কম বা ফিডের পানির তাপমাত্রা খুব কম থাকে এবং অ্যাসিডের ক্ষয় ঘটে।


5 the টিউবটির উচ্চ-তাপমাত্রার অপারেশনও বয়লার টিউব ফেটে যাওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ। অতিরিক্ত তাপীকরণের শর্তে নলটির যান্ত্রিক কর্মক্ষমতা হ্রাস পাওয়ার কারণে ওভারহিটিং এবং ওভার-টেম্পারেচার টিউব ফেটে যায় এবং টিউবটি চাপের মধ্যে প্লাস্টিকের বিকৃতি হয়, অর্থাৎ ক্রাইপ ফাটল এমনকি টিউব ফেটে যায়।


、 The অপারেটিং পরিবেশের প্রভাব চুল্লি টিউবটি যেমন ফেটে যেতে পারে যেমন বয়লার ঘন ঘন শুরু এবং স্টপ, লোডে কঠোর পরিবর্তন, শিখা কেন্দ্রের অযৌক্তিক সমন্বয়, জলের প্রাচীরের নলকে প্রাথমিক এবং গৌণ বায়ু ঘায়েল করা এবং চুল্লি দ্রুত শীতল। বয়লার টিউব ফেটে লুকানো বিপদ ছেড়ে যায়।


বয়লার টিউব ফেটে যাওয়া রোধে বিভিন্ন ব্যবস্থা:

টিউব ফেটে যাওয়ার ঘটনা হ্রাস এবং নির্মূল করার জন্য এবং উত্পাদন ও জীবনের প্রয়োজনীয়তা নিশ্চিত করার জন্য, বয়লার টিউব ফেটানো রোধের জন্য নির্দিষ্ট ব্যবস্থাগুলি নিম্নরূপ:


1 water জল চিকিত্সা এবং জলের গুণমানের তদারকি পরিচালনা, ডিওক্সাইজেনেশন এবং আয়রন অপসারণ সরঞ্জাম বৃদ্ধি এবং প্রাথমিক নমনীয়তা থেকে গৌণ নরমকরণে পরিবর্তন করা, যাতে বয়লার জল বয়লার পানির মান পূরণ করতে পারে এবং বয়লার নিরাপদ এবং অর্থনৈতিক কার্যক্রম নিশ্চিত করতে পারে ।


2 the বয়লার বন্ধ হয়ে যাওয়ার পরে রক্ষণাবেক্ষণের পুরো ব্যবহার করুন এবং কোনও পেশাদার বয়লার রক্ষণাবেক্ষণ সংস্থাকে বয়লারের একটি অভ্যন্তরীণ এবং বাহ্যিক পরিদর্শন পরিচালনা করতে, সময় মতো সমস্যাটি সন্ধান করতে এবং মোকাবেলা করতে এবং স্বাস্থ্যকর অপারেশন নিশ্চিত করার জন্য জিজ্ঞাসা করুন বয়লার


3 den কনডেন্সড জলের উত্সাহ রোধ করতে এক্সস্টাস্ট গ্যাসের তাপমাত্রাকে যথাযথভাবে বৃদ্ধি করুন।


4 operation অপারেশন চলাকালীন ম্যানেজমেন্টকে শক্তিশালী করুন, জ্বলন সামঞ্জস্য করুন, যুক্তিসঙ্গত যুক্তিসঙ্গত পরিস্থিতি এবং সঠিক শিখা কেন্দ্রটি সংগঠিত করুন, ঠান্ডা বায়ু চুল্লি নল ঝরানো থেকে রোধ করুন, পরিধান এবং জারা প্রতিরোধের জন্য নিখুঁত ব্যবস্থা এবং যুক্তিসঙ্গত নিকাশী স্রাব পরিচালনা করুন।


তুমি এটাও পছন্দ করতে পারো